বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

চলমান লকডাউনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে “আমরা টুঙ্গিপাড়াবাসী”

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ২০৩ Time View

চলমান কোভিড-১৯ এর বিপর্যয় ও দীর্ঘ সময় ধরে চলতে থাকা লকডাউন দেশের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের জীবনে নেতিবাচক প্রভাব ফেলেছে। বৈশ্বিক মহামারির প্রভাবে, বর্তমান পরিস্থিতিতে অগণিত মানুষকে বেঁচে থাকার জন্য ন্যুনতম জীবিকা অর্জনে লড়াই করতে হচ্ছে।

কার্যক্রমের ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্মৃতিধন্য গোপালগঞ্জে জেলার টুঙ্গিপাড়ায় ঢাকাস্থ সামাজিক সংগঠন “আমরা টুঙ্গিপাড়াবাসী”র পক্ষ থেকে (দ্বিতীয় পর্যায়ে) ৩০০ কর্মহীন, অভাবগ্রস্থ এবং খেটে খাওয়া পরিবারের মাঝে সংগঠনের ‌কার্যনির্বাহী কমিটির নির্দেশনায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এর আগে গত ১০ জুলাই ঢাকা এবং টুঙ্গিপাড়ায় একযোগে ৩ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

ঢাকায় উপহারসামগ্রী বিতরণ করেন সংগঠনের সভাপতি জনাব শেখ সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব এম এম কামাল হায়দার, সহ-সভাপতি জনাব নাসির আহমেদ, সাংগঠনিক সম্পাদক গাজী মারুফ হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

সকাল ১০ ঘটিকায় সংগঠনের সভাপতি শেখ সাইদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এম এম কামাল হায়দার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন। সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং কার্যনির্বাহী কমিটির নির্দেশনায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

“আমরা টুঙ্গিপাড়াবাসী” সংগঠনের সহ-সভাপতি এবং টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সভাপতি হাসান আহমেদ কচির সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক গাজী মারুফ হাসানের সার্বিক তত্বাবধানে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আসলাম সরদার, টুঙ্গিপাড়া পৌরসভার ‌১নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আরিফুজ্জামান, টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি জনাব নুরুল ইসলাম সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়া সংগঠনের ভারপ্রাপ্ত শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ডাঃ নারায়ণ চন্দ্র বৈরাগী, ছাত্র-ছাত্রী বিষয়ক সম্পাদক শেখ আজিজুল ইসলাম তারেক, সদস্য ইসরাফিল হোসেন, আশিকুর রহমান অপু, বাইজীদ হোসেন সা’দ, সুজন আহমেদ, ইনান আহমেদ মিথিলা, লিঙ্কন বালা এবং শেখ কামরানসহ টুঙ্গিপাড়ায় অবস্থানরত সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপস্থিত সংগঠনটির সদস্যদের একাংশ।

উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক গাজী মারুফ হাসান।

উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মধন্য পূন্যভূমি প্রিয় টুঙ্গিপাড়ায় “আমরা টুঙ্গিপাড়াবাসী” সংগঠন কর্মহীন, অভাবগ্রস্থ এবং খেটেখাওয়া মানুষকে খাদ্যসামগ্রী উপহার দিয়ে যে সামাজিক দায়িত্ব পালন করছে সেটি অবশ্যই প্রশংসার দাবীদার। তিনি সংগঠনের এই মানবিক কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখার জন্য সংগঠনের প্রতি আহ্বান জানান এবং “আমরা টুঙ্গিপাড়াবাসী”র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে সারাদেশে টুঙ্গিপাড়ার যে সকল শিল্পপতি এবং ধন্যাঢ্য বক্তি রয়েছেন তারাও যেন টুঙ্গিপাড়ার অসহায় মানুষের দিকে সহযোগিতার হাত প্রসারিত করেন সেই আহ্বান জানান।

উপহার সামগ্রীর একাংশ।

পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম বলেন, করোনার এই বৈশ্বিক মহামারীতে “আমরা টুঙ্গিপাড়াবাসী” সাহায্যের হাত প্রসারিত করে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন এজন্য টুঙ্গিপাড়া পৌর আওয়ামীলীগের পক্ষ থেক ‘আমরা টুঙ্গিপাড়াবাসী’র সভাপতি, সাধারণ সম্পাদক এবং নির্বাহী কমিটির সকল সদস্যের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। করোনার এই বৈশ্বিক মহামারীতে টুঙ্গিপাড়ার কর্মহীন, অভাবগ্রস্থ এবং খেটে খাওয়া মানুষের জন্য ভবিষ্যতেও সহযোগিতা করার জন্য “আমরা টুঙ্গিপাড়াবাসী”র প্রতি তিনি আহ্বান জানান।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক গাজী মারুফ হাসান বলেন, আমরা টুঙ্গিপাড়াবাসী একটি সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি সবসময় টুঙ্গিপাড়ার মানুষের পাশে আছে এবং থাকবে। করোনা মহামারীর শুরু থেকে অদ্যাবধি ঢাকায় এবং টুঙ্গিপাড়ায় দরিদ্র, অসহায় এবং কর্মহীন মানুষের পাশে থেকে “আমরা টুঙ্গিপাড়াবাসী” তাদের খাদ্যসামগ্রী উপহার দিয়ে আসছে এবং ভবিষ্যতে আরো ব্যাপক আকারে খাদ্যসামগ্রী বিতরণের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বৈশ্বিক মহামারি আমাদের মারাত্মক ক্ষতিসাধন করেছে। বিশেষ করে, নিম্ন ও মধ্য আয়ের মানুষ যাদের জীবিকা ঝুঁকির মধ্যে রয়েছে, তাদের জন্য এটি কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছে। এই লড়াইয়ে সফলতা অর্জন করতে সকল খাতের সম্মিলিত প্রচেষ্টার কোন বিকল্প নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Advertise

Ads

Address

Office : 2nd Floor, Panthopath, Dhaka.
Mobile : 01712-633600,
Email : info@amratungiparabashi.org
Author: Ashikur Rahman © All rights reserved 2022. Amra Tungipara Bashi

Design & Developed By: RTD IT ZONE